সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

নকল সোনার বার দেখিয়ে প্রতারণা: প্রতারক আটক

প্রকাশিত: ২১:৫১, ৯ জুন ২০২৩

আপডেট: ২৩:০১, ৯ জুন ২০২৩

নকল সোনার বার দেখিয়ে প্রতারণা: প্রতারক আটক

নকল সোনার বার দেখিয়ে প্রতারণা: প্রতারক আটক

জেলার মোহনগঞ্জে নকল সোনার বার দেখিয়ে প্রতারণা করার অভিযোগে মিলু (৪৮) নামের প্রতারক চক্রের এক সদস্যকে গ্রফতার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে উপজেলার বামেরচর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শুক্রবার (৯ জুন) বিকেলে মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতার মিলু মোহনগঞ্জ উপজেলার বামেরচর গ্রামের মৃত মন্তাজ আলীর ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সুখদেবপুর গ্রামের এক নারী নিজের বাড়ি যাওয়ার জন্য বুধবার দুপুরে শহর থেকে একটি অটোরিকশায় উঠেন। এসময় অটোরিকশাটিতে চালক ছাড়াও আরও তিনজন যাত্রী ছিল। পথে দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্স পার হয়ে কিছু দূর গেলে  যাত্রী মিলু বলে একটি ব্যাগ রাস্তায় কুড়িয়ে পেয়েছেন তিনি। ব্যাগে একটি সোনার বার রয়েছে। সোনার বারটি তিনি বিক্রি করতে চান।

অন্য যাত্রীরা জানান তাদের কাছে টাকা নেই। তাই ওই নারী তার গলায় থাকা রুপার চেইন, কানের দুল ও নাকের ফুলের বিনিময়ে সোনার বারটি নিতে রাজি হন। এতে মিলুও রাজি হয়ে যায়। পরে মিলুসহ অপর যাত্রীরা বামেরচর এলাকায় নেমে যায়। আর চালক ওই নারীকে তার বাড়ি সুখদেবপুর পৌঁছে না দিয়ে পথে শিংবাড়ি এলাকায় জোর করে নামিয়ে দিয়ে চলে যান।

বিকেলে বারটি নিয়ে ওই নারী বাড়ি গেলে এটি নকল বলে জানায় পরিবারের লোকজন। প্রতারিত হয়েছেন বলে বুঝতে পারেন ওই নারী। পরদিন সকালে পরিবারের লোকজনকে নিয়ে প্রতারককে খুঁজতে বের হন ওই নারী। বামেরচর গিয়ে প্রতারক মিলুকে দেখতে পান। ঘটনা জানালে এলাকাবাসী এসে মিলুকে আটক করে। এক পর্যায়ে মিলু প্রতারণার বিষয়টি স্বীকার করেন। পরে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে মিলুকে আটক করে থানায় নিয়ে আসে।

প্রতারণার শিকার নারী বলেন, মিলুর সঙ্গে থাকা এ চক্রের অন্য সদস্যদের নাম জানিয়েছে। তারা হলেন- বারহাট্টা উপজেলার দশাল গ্রামের রাজিব, সঞ্জয় ও দ্বীন ইসলাম।

মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ওই নারীর করা মামলায় মিলুকে গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। তার সঙ্গীদের ধরতে চেষ্টা চলছে।

আরো পড়ুন: ধর্ষিতা ছাত্রীর চিকিৎসা সহায়তায় দিলেন ওসি শাহ কামাল আকন্দ


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809