শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

জয়পুরহাটে তিন বছরের সন্তান হত্যা: সৎমায়ের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ১৮:৪৭, ৯ জুলাই ২০২৩

আপডেট: ০৭:১৯, ১৯ জুলাই ২০২৩

জয়পুরহাটে তিন বছরের সন্তান হত্যা: সৎমায়ের যাবজ্জীবন কারাদণ্ড

জয়পুরহাটে তিন বছরের সন্তান হত্যা: সৎমায়ের যাবজ্জীবন কারাদণ্ড

জয়পুরহাটের ক্ষেতলালে সাড়ে তিন বছরের সন্তানকে হত্যার দায়ে সৎ মা ফিরোজা আকতার রিভা'কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানাও করা হয়।

সোমবার বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল মোক্তাদির এ রায় দেন। জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন আদালতের স্পেশাল পিপি ফিরোজা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। ফিরোজা আকতার রিভা ক্ষেতলাল উপজেলার শিবপুর গ্রামের মাহফুজার রহমানের স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে, মাহফুজার রহমানের প্রথম স্ত্রী ইয়াসমিন আকতারের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান ছিলো। বিয়ের পর থেকে তাদের মধ্যে প্রায় ঝগড়া-বিবাদ লেগেই থাকতো। এমন অবস্থায় ফিরোজাকে গোপনে ২য় বিয়ে করে বাড়িতে আনেন মাহফুজ।

এরপর সতিনকে সহ্য করতে বাড়ি থেকে বিতাড়িত করার জন্য ২০১০ সালের ১২ ফেব্রুয়ারি দুপুরে সাড়ে তিন বছরের সৎ সন্তান আব্দুর রহমান শাফিকে ভাতের সাথে বিষ মিশিয়ে খাওয়ান সৎ মা ফিরোজা। পরে হাসপাতালে নিয়ে গেলে শিশুটিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এ ঘটনায় শিশুটির আপন মা বাদী হয়ে ক্ষেতলাল  থানায় হত্যা মামলা দায়েরে করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ রায় দেন।

আরও পড়ুন: চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ বিক্রি ও টাকা আত্মসাতের অভিযোগ


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808