বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

টাইগার বাহিনীর প্রধান

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ এর ৭ম মৃত্যু বার্ষিকী পালিত  

প্রকাশিত: ২১:১৮, ১৬ সেপ্টেম্বর ২০২৩

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ এর ৭ম মৃত্যু বার্ষিকী পালিত  

বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ এর ৭ম মৃত্যু বার্ষিকী পালিত  

বিনম্র শ্রদ্ধা ও  ভালোবাসায় এবং মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ দেশগড়ার দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধ চলাকালে টাইগার বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ এর সপ্তম মৃত্যুবার্ষিকী। 

সকাল ১১টায় নেত্রকোনা সদর উপজেলার কালিয়ারা গাবরাগাতি ইউনিয়নের নাড়িয়াপাড়া হরমুজা ফয়জুল উলুম দারুস সালাম মাদ্রাসা প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ এর কবরস্থানে বিভিন্ন স্তরের মুক্তিযোদ্ধা সহ সর্বস্তরের জনগন ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ১১ টায় নাড়িয়াপাড়া হরমুজান পল্লীতে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা আবু সিদ্দিক আহমেদ স্মৃতি সংসদের সভাপতি আবু আককাস আহমেদের সভাপতিত্বে নেত্রকোনা মহিলা কলেজের অধ্যাপক অলিউল্লাহ খানের সঞ্চালনায় আবু সিদ্দিক আহমেদের যুদ্ধের স্মৃতিচারণ এবং তার কর্মময় জীবন সম্পর্কে নানা দিক তুলে ধরে আলোচনা   করেন।

অধ্যাপক ননী গোপাল সরকার, নেত্রকোনা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, নেত্রকোনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মতিন খান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আইয়ুব আলী, বীর মুক্তিযোদ্ধা আলী আজগর খান পন্নি, সিংহের বাংলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আবু আক্কাস, বীর মুক্তিযোদ্ধা সুভাষ রঞ্জন দত্ত, কালিয়ারা গাবরাগাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন, নেত্রকোনা সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, ভালোবাসার কবি তানভীর জাহান চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

স্মরণ সভায় বক্তারা বলেন, আবু সিদ্দিক আহমেদ ছিলেন একজন অকুতোভয় লড়াকু সৈনিক, তিনি ও তার মা সহ পরিবারের পাঁচজন ছিলেন বীর মুক্তিযোদ্ধা, তিনি একমাত্র আল্লাহ ছাড়া কাউকেই ভয় পেতেন না। তিনি মরণ পন লড়াই করে নেত্রকোনাকে পাক হানাদার মুক্ত করেছিল। মহান স্বাধীনতা যুদ্ধে তার অবদান নেত্রকোনাবাসী সারা জীবন শ্রদ্ধা ভরে স্মরণ করবে।

এছাড়াও মরহুমের পরিবারের পক্ষ থেকে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে  কোরআন খানি, দোয়া মাহফিল ও কাঙ্গালি ভোজ অনুষ্ঠিত হয়। স্মরন সভার স্মৃতিচারণে ফাঁকে ফাঁকে কবিতা আবৃতি করেন আবৃতি নিকেতনের শিল্পরা।

আরও পড়ুন: কলমাকান্দায় ১৭০ বোতল ভারতীয় মদসহ তিন কারবারি আটক

 


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808