মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

ভোটের মাঠে আওয়ামীলীগের শক্তিশালী ঐক্য

প্রকাশিত: ১৮:৪৯, ৯ জুলাই ২০২৩

আপডেট: ১৬:৫০, ১৮ জুলাই ২০২৩

ভোটের মাঠে আওয়ামীলীগের শক্তিশালী ঐক্য

ভোটের মাঠে আওয়ামীলীগের শক্তিশালী ঐক্য

পাওয়া না পাওয়ার হিসেবে মতানৈক্য থাকলেও ভোটের মাঠে রাজনীতিতে আওয়ামীলীগ কেন্দুয়া উপজেলা শাখার শক্তিশালী ঐক্যই পরিচয় দিচ্ছে।

একটানা ১৭ বছর আওয়ামীলীগ কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি মোঃ নূরুল ইসলাম ও সাধারন সম্পাদক জাহাঙ্গীর চৌধুরীর নেতৃত্বে দলটি পরিচালিত হলেও বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা ৩ আসনের এম.পি অসীম কুমার উকিল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এম.পি নির্বাচিত হওয়ার এক বছর পরই বিশাল সম্মেলনের মাধ্যমে গঠন করা হয় নতুন কার্যকরী কমিটি জানাযায় ২০১৯ সালের নভেম্বর মাসে কেন্দুয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে এ সম্মেলনে সভাপতি নির্বাচিত হন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল কাদির ভূঞা এবং সাধারন সম্পাদক নির্বাচিত হন সাবেক সাংগঠনিক সম্পাদক ও নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক ছাত্রনেতা পৌর মেয়র জননেতা মোঃ আসাদুল হক ভূঞা।

গঠন করা হয় পূর্ণাঙ্গ কমিটি। তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মী ও সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের দাবী দীর্গ ১৭ বছর সম্মেলন না হওয়ায় এই ১৭ বছরে দলটির কার্যক্রম অনেক পিছিয়েছে। ৩ বছর পর পর সম্মেলন হলে নতুন নেতৃত্ব তৈরি হতে জাগরন হত দলটির কার্যক্রম।

একই সঙ্গে তারা আরো বলেন, এম.পি অসীম কুমার উকিল ও সংরক্ষিত আসনের সাবেক এম.পি অধ্যাপক অপু উকিলের পৃষ্ট পোষকতায় কাদির, আসাদুলের নেতৃত্বে দলের কার্যক্রম এখন খুব চাঙ্গা হচ্ছে। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোহাম্মদ জাকির আলম ভূঞা ও সাধারন সম্পাদক নজরুল ইসলাম মহসীন জানান, আমরা সহযোগী সংগঠনের নেতৃত্ব দিলেও আওয়ামীলীগের প্রতিটি কর্মসূচিতে অংশ নিতে পেরে খুব ভালো লাগে।

এই ভাবে দলীয় কার্যক্রম পরিচালিত হলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা শেখ হাসিনার হাতকে দিন দিনই শক্তিশালী করবে। উপজেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও কবি নূরুল ইসলাম ফারুখি জানান, বিভিন্ন জাতীয় দিবস সহ কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক কর্মসূচিতে এখন খুব স্বক্রিয়। প্রতিটি ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে দল এখন যেভাবে সুশৃঙ্খল ভাবে পরিচালিত হচ্ছে তা ঐক্যের পরিচয়ই বহন করে।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা কামরুল হাসান ভূঞা বলেন, অসীম কুমার উকিল ও অধ্যাপক অপু উকিলের পৃষ্টপোষকতায় কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ দলের প্রতিটি কর্মসূচিতে খুব স্বক্রিয়। মূলত আওয়ামীলীগের ঐক্যই তৃণমূলে নেতাকর্মীদের মাঝে জাগরন সৃষ্টি করেছে।

তিনি বলেন, ভোটের মাঠে আওয়ামীলীগের ঐক্যই নৌকাকে বিজয়ী করবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যারাই মাঠে নামতে শুরু করেছেন তারা সকলেই বলছেন, নৌকা যার আমি তার। যিনি নৌকা পাবেন তাকে নিয়েই আমরা নৌকার বিজয় নিশ্চিত করব। দল করেন না নাম প্রকাশে অনিচ্ছুক অবসরপ্রাপ্ত একজন সরকারি কর্মকর্তা বলেন, আওয়ামীলীগের দিন দিনই জনপ্রিয়তা বাড়ছে ভোটও বাড়ছে।

তবে আওয়ামীলীগ যদি ঐক্যবদ্ধ থাকে এই ভোট ধরে রাখতে পারবে। গত কয়েক মাস ধরে ইউনিয়ন আওয়ামীলীগের শুরু হয়েছে বর্ধিত সভা। প্রতিটি সভায় উপস্থিত থেকে এম.পি অসীম কুমার উকিল বলছেন, আপনারা কেমন আছেন? আপনারা যদি ভালো থাকেন আমি ভালো, আমার নেত্রী ভালো। আর আপনারা যদি খারাপ থাকেন, তাহলে আমি নেই বা আমরা নেই।

সুতরাং খোলামেলা ভাবে যার যার মনে দুঃখ কষ্ট, পাওয়া, না পাওয়ার বিষয়ে অকপটে তুলে ধরুন, সব সমস্যা চিহ্নিত করে আওয়ামী পরিবারকে নতুন করে ঢেলে সাজাতে চাই। এজন্য চাই ঐক্য। ঐক্যবদ্ধ আওয়ামীলীগই পারে সকল সমস্যার সমাধান করতে। নৌকার বিজয় নিশ্চিত করতে। তিনিও প্রতিটি সভায় বলেন, যাকেই নৌকা দেয়া হবে, আগামী নির্বাচনে আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিত করব।

অধ্যাপক অপু উকিল তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বিশেষ বর্ধিত সভার মাধ্যমে দলের নেতাকর্মীদের একে অপরের যে দূরত্ব কমে আসছে, দ্বন্দের অবসান হচ্ছে। গড়ে উঠছে শক্তিশালী ঐক্য । এই ঐক্য আগামী নির্বাচনে নৌকার বিজয়নিশ্চিত করবে। এডভোকেট আব্দুল কাদির ভ‚ঞা বলেন, পাওয়া না পাওয়ার হিসেবে অনেকের মনে কষ্ট থাকতে পারে, যা পর্যায় ক্রমে সব কষ্ট দূর করা হবে।

তবে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে কোন বিভেদ নেই। আসাদুল হক ভ‚ঞা বলেন, অতিথের যে কোন সময়ের চেয়ে আওয়ামীলীগ এখন খুবই শক্তিশালী। একটি বড় দল আওয়ামীলীগ এই বড় দলের চাওয়া পাওয়াও বেশি, পাওয়া না পাওয়াও বেশি। সমস্যা থাকবেই, সমাধানও হবে। তবে ভোটের মাঠে রাজনীতিতে আওয়ামীলীগের ঐক্যে কেউ ফাটল ধরাতে পারবে না।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের শক্তিশালী ঐক্যই আগামী দিনের নৌকার বিজয় নিশ্চিত করবে। এজন্য দলের সকল নেতাকর্মীদের শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য সজাগ থাকার আহŸান জানান তিনি।   

আরও পড়ুন: চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ বিক্রি ও টাকা আত্মসাতের অভিযোগ


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809