শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

কে হচ্ছেন ২৭৪ লক্ষ্মীপুর-১রামগঞ্জ আসনে নৌকার মাঝি?

প্রকাশিত: ২১:৪১, ২৩ নভেম্বর ২০২৩

কে হচ্ছেন ২৭৪ লক্ষ্মীপুর-১রামগঞ্জ আসনে নৌকার মাঝি?

কে হচ্ছেন ২৭৪ লক্ষ্মীপুর-১রামগঞ্জ আসনে নৌকার মাঝি?

প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও আগামী ৭ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদের মধ্যে আগ্রহের কমতি নেই। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় ২৭৪ লক্ষ্মীপুর-১রামগঞ্জ, আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার হাত ধরে মাঝি হতে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন ০৯ জন প্রার্থী। 

ইতিমধ্যে এ সকল মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী এলাকার নিজেদের অনুসারী নেতাকর্মীদের ঢাকায় নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন। পাশাপাশি তারা নৌকার মাঝি হতে কেন্দ্রীয় নেতাদের কাছে সর্বোচ্চ লবিং এর মাধ্যমে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে উপজেলায় বর্তমান সরকারের উন্নয়ন ও নিজেদের প্রচার প্রচারণাও চালিয়েছেন নৌকা প্রতিকের প্রত্যাশীরা। ইতিমধ্যে দলীয় প্রার্থী হতে ৩০০ সংসদীয় আসনে গত ৪ দিনে মনোনয়ন ফরম ক্রয় করেছেন ৩৩৬২ জন।

দলীয় মনোনয়ন ফরম ক্রয়কারীরা হলেন, বর্তমান এমপি রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সফিকুল ইসলাম, রামগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি
সফিক মাহমুদ পিন্টু, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক এম এ মমিন পাটওয়ারী, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মিজান, সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ ও সাবেক ছাত্রলীগ নেতা ব্যারিস্টার তৌহিদুল ইসলাম বাহার।

জানা যায়, লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনটি ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৭৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ৮৩৪ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২৬ হাজার ৯৫৯ জন।

উল্লেখ্য: গত ১৫ নভেম্বর বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর, আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর, প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর এবং ৭ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে দলীয় নেতাকর্মীদের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটবে বৃহস্পতিবার (২৩ নভেম্বর)। ওই দিন আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা জেলা আওয়ামীলীগের তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করতে এই সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। বেলা ১১ টায় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় ৩০০ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে। প্রথম দিন রাজশাহী রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনের মনোনয়ন চূড়ান্ত করা হবে বলে দলীয় সূত্রে জানা যায়।

আরও পড়ুন: সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808