শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

অবশেষে মাটি দিয়ে ভরাট: ঝুঁকিপূর্ণ বক্স কালভার্ট

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৫, ২৬ এপ্রিল ২০২৩

অবশেষে মাটি দিয়ে ভরাট: ঝুঁকিপূর্ণ বক্স কালভার্ট

অবশেষে মাটি দিয়ে ভরাট: ঝুঁকিপূর্ণ বক্স কালভার্ট

কেন্দুয়া-মদন-গোগবাজার রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঢাকা-চট্টগ্রাম- সিলেট-ময়মনসিংহ-কিশোরগঞ্জ সহ সারা দেশে মদন থেকে প্রতিদিন অর্ধশতাধিক বাস-ট্রাক চলাচল করত। এই রাস্তার গোগ বাজার ব্রীজের অদূরে কাঞ্জিয়ার খাল সংলগ্ন রাস্তায় একটি বক্স কালভার্টের অর্ধেক অংশ ঈদের কয়েকদিন আগে ভেঙ্গে যায়। কালভার্টটি ভাঙ্গা থাকায় ঈদে ঘরমুখো মানুষেরা পরেন বিড়ম্বনায়। দেশের বিভিন্ন স্থান থেকে বাড়িতে আসা যাত্রীদের স্থান হয় ঈদ আনন্দ।

বিচ্ছিন্ন হয়ে যায় কেন্দুয়া-মদন উপজেলা সহ সারাদেশের সাথে যোগাযোগ। ঢাকা-চট্টগ্রাম-সিলেট-ময়মনসিংহ- কিশোরগঞ্জসহ সারা দেশের সাথে বাস-ট্রাকের চলাচল বন্ধ হয়ে যাওয়ার সুযোগে ফায়দা লুটে সিএনজি চালিত অটো, টেম্পু ও রিক্সচালকেরা। যাত্রী সাধারণের অভিযোগ বক্স কালভার্ট ভাঙ্গা থাকার কারণে বাস চালাচল বন্ধ আছে। এর ফলে সিএনজি , অটো ও রিক্সচালকেরা একজন যাত্রীর কাছ থেকে ৪ গুণ বেশি ভাড়া আদায় করে নেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী বুধবার দুপুরে বলেন কেন্দুয়া উপজেলা সদর থেকে গোগ বাজার ভাঙ্গা বক্স কালভার্ট পর্যন্ত সাধারণ ভাড়া ২০ টাকা। কিন্তু সেখান থেকে কেন্দুয়া আসতে আমাকে ১০০ টাকা ভাড়া দিতে হয়েছে।

তিনি বলেন আমার মত সব যাত্রীরাই এ বিড়ম্বনায় পরেছেন। যাত্রী সাধারণের সাময়িক সুবিধার কথা চিন্তা করে বুধবার দুপুরে বক্স কালভার্ট ভাঙ্গা এলাকায় ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন ভূঞা ও নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট সারোয়ার জাহান কাউসার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল বলেন যাত্রী সাধারণের সাময়িক সুবিধার কথা চিন্তা করে বক্স কালভার্টের ভাঙ্গা অংশটি আপাতত মাটি দিয়ে ভরাট করে দেয়া হচ্ছে। যাতে জনগন পায়ে হেঁটে চলতে পারে এবং যানবাহন ও চলতে পারে। পরবর্তীতে বক্স কালভার্ট নির্মাণের জন্য বরাদ্দ দেয়া হলে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে একটি বক্স কালভার্ট নির্মাণ করা হবে। কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম বলেন মাটি দিয়ে ভরাট করা ছাড়া আমাদের কাছে আপাতত আর কোনো রাস্তা ছিল না। জনগণের সাময়িক সুবিধার কথা চিন্তা করে মাটি দিয়ে ভরাট করা হচ্ছে।


আরও পড়ুন: কলমাকান্দায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত

সমরেন্দ্র বিশ্বশর্মা


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808