সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

নিজ দেশে ফেরত যাওয়ার অপেক্ষায় হিলি চেকপোস্টে ভারতীয় এক নারী

প্রকাশিত: ১৯:১৮, ২৯ আগস্ট ২০২৩

নিজ দেশে ফেরত যাওয়ার অপেক্ষায় হিলি চেকপোস্টে ভারতীয় এক নারী

নিজ দেশে ফেরত যাওয়ার অপেক্ষায় হিলি চেকপোস্টে ভারতীয় এক নারী

নিজ দেশে ফেরত যাওয়ার অপেক্ষায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের পার্শ্বে অবস্থান করছেন ওয়াজেমা বেগম (৩৮) নামে ভারতীয় নারী। তিনি গত ৫ দিন আগে মানুষের নিকট সাহায্য চাইতে চাইতে পথ ভুলে বাংলাদেশে চলে এসেছেন বলে জানান।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল থেকে হিলি সীমান্তের চেকপোস্ট গেটের পার্শ্বে বিজিবির সেলুটিং ডাইসের কাছে বসে রয়েছেন তিনি। তার বাড়ি ভারতের বালুরঘাট জেলার বৈষ্টমনগর থানার দাউনাপুর ক্যাম্প এলাকায়। ওই এলাকার মালেকুলের স্ত্রী তিনি, তার ছেলে ও মেয়ে রয়েছে বলেও জানিয়েছেন সে।

স্থানীয়রা জানান, গত ৫ দিন আগে ওই নারী হিলি সীমান্তের চেকপোস্ট গেট এলাকায় অজ্ঞান হয়ে পড়েন। এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ছেড়ে দেয় কিন্তু শরীর দুর্বল থাকায় সে কোথাও যেতে পারেনি। পরে এক ব্যক্তি তার বাড়িতে রেখে তার চিকিৎসাসেবাসহ খাওয়া দাওয়া করিয়ে কিছুটা সুস্থ করে তোলে। এরপর মঙ্গলবার হিলি সীমান্তের চেকপোস্টে এসে অবস্থান নেয় ভারতে তার নিজের বাড়িতে ফেরত যাওয়ার জন্য।

ওয়াজেমা বেগম জানান, আমি অসুস্থ হওয়ায় ভারতের জংলিপুর হাসপাতালে ভর্তি ছিলাম কিন্তু টাকার অভাবে ওষুধপত্র কিনে খেতে পারছিলাম না। বাধ্য হয়ে হাসপাতাল থেকে বের হয়ে মানুষের নিকট থেকে সাহায্য চাইতে শুরু করেন। পথে ঘাটে বিভিন্ন এলাকায় সাহায্য চাইতে চাইতে সীমান্ত এলাকায় বিএসএফের নিকট সাহায্য চাইতে আসে। এর এক পর্যায়ে সে পথ ভুলে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে চলে আসে। পাঁচ দিন ধরে এদেশে আটকে রয়েছি, কতবার যাওয়ার চেষ্টা করছি কেউ যেতে দিচ্ছে না। বাংলাদেশেকে আছে আমার, যে এখানে আমি থাকবো।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার অহিদুল ইসলাম বলেন, আমাকে ওই নারীর বিষয়টি কেউ জানায়নি, আপনাদের মাধ্যমেই জানতে পারলাম। তবে এ বিষয়ে কি করা যায় বিষয়টি দেখছি বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন: জগন্নাথপুরে ভেঙে যাওয়া বেইলি সেতুর মেরামত কাজ সম্পন্ন,যান চলাচল শুরু

নিরেন দাস


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809