মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

সংবাদ প্রকাশের জেরে রামগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

প্রকাশিত: ২০:৪২, ২৩ অক্টোবর ২০২৩

সংবাদ প্রকাশের জেরে রামগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

সাংবাদিক মো. তামজিদ হোসেন রুবেল

লক্ষ্মীপুরের রামগঞ্জ ভোলাকোট ইউনিয়নের নাগমুদ বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি ড. আনোয়ার হোসেন খাঁন এমপি ও বিদ্যোৎসাহী সদস্য মো. বেল্লাল হোসেন শিরোনামে ‘দৈনিক নতুন দিন’ পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে রামগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক মো. তামজিদ হোসেন রুবেলকে শাহ্ আলমগীর শাওন ও শাহ্ আলম সহেল মিজি মুঠোফোনের মাধ্যমে অকথ্য ভাষায় গালাগালি এবং প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। 

এ ব্যাপারে রোববার (২২ অক্টোবর) সাংবাদিক মো. তামজিদ হোসেন রুবেল জীবনের নিরাপত্তা চেয়ে রামগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

রোববার (২২ অক্টোবর) ঢাকা থেকে  প্রকাশিত ‘দৈনিক নতুন দিন’ পত্রিকায়  ‘ম্যানেজিং কমিটির সভাপতি হলেন ড. আনোয়ার হোসেন খান, বিদ্যোৎসাহী মো. বেল্লাল হোসেন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের জের ধরে ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায় শাহ্ আলমগীর শাওন তার ব্যক্তিগত মুঠোফোন থেকে সাংবাদিক তাজমিদ হোসেন রুবেলকে অকথ্য ভাষায় গালাগালি করে প্রাণ নাশের হুমকি দেয় বলে অভিযোগ করা হয়। 

এ ঘটনায় তিনি রামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহমুদ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক  কাউসার হোসেনসহ প্রেসক্লাবের সকল সদস্যকে অবগত করেন তামজিদ হোসেন রুবেল।

রামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খালেদ মাহমুদ ফারুক ও সাধারণ সম্পাদক কাউছার হোসেন জানান, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই সাংবাদিকের কাজ। সঠিক নিউজ প্রকাশে সাংবাদিক তামজিদ হোসেন রুবেলকে যারা হুমকি দিয়েছে তাদেরকে আইনের আওয়তা আনা প্রয়োজন বলে মনে করি।

অভিযুক্ত শাহ্ আলমগীর শাওন বলেন, মো. বেল্লাল হোসেন এখনো বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত হয়নি। এখনো কোনো রেজুলেশন হয়নি। তবে অনেকেই মুখে মুখে বলে। এটা নিয়ে সে নিউজ প্রকাশ করছে। তাই তাকে আমি জিজ্ঞাসা করছি। প্রাণনাশের কথাটি সম্পূর্ণ মিথ্যা।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. এমদাদুল হক জানান, একটি লিখিত অভিযোগ পেয়ছি। অভিযোগের আলোকে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: বেড়ায় ডাক্তার না হয়েও বাড়িকে বানিয়েছেন হাসপাতাল 


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809