শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

গৌরীপুরে সকল প্রাচীন নিদর্শন তালিকাভুক্ত করার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

প্রকাশিত: ২০:৫৪, ২৭ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২০:৫৫, ২৭ সেপ্টেম্বর ২০২৩

গৌরীপুরে সকল প্রাচীন নিদর্শন তালিকাভুক্ত করার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

গৌরীপুরে  সকল প্রাচীন নিদর্শন তালিকাভুক্ত করার দাবিতে বিশ্ব পর্যটন দিবসে মানববন্ধন

ময়মনসিংহে গৌরীপুরে বিশ্ব পর্যটন দিবসে উপজেলার প্রাচীন নিদর্শন ও ঐতিহাসিক স্থাপনাগুলো প্রত্নতত্ত্ব অধিদপ্তরের তালিকাভুক্ত করে পর্যটন কেন্দ্র গড়ে তোলার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯ টায় গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাচীন ও মূল ভবনের সামনে  দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ও ক্রিয়েটিভ এসোসিয়েশনের যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটির সভাপতি ও গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত  প্রধান  শিক্ষক মো. ফজর আলী, ক্রিয়েটিভ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার, গৌরীপুর রিপোর্টাস ক্লাবের কোষাধ্যক্ষ ঝিন্টু দেবনাথ , আব্দুস সালাম, পিন্টু  প্রমুখ।

বক্তারা বলেন, ময়মনসিংহের উত্তরের জনপদ গৌরীপুর রাজা-জমিদারদের স্মৃতি বিজড়িত একটি ঐতিহাসিক স্থান । এখানে রয়েছে মুঘল-সুলতানি ও ইংরেজ আমলের বহু প্রাচীন নিদর্শন, ১২টি জমিদারবাড়ির ইতিহাস ও নিদর্শন, প্রাচীন মসজিদ, ঐতিহাসিক দীঘি, মন্দির, মধ্যযুগের মাজার, দু'টি কেল্লা বা ফোর্টের ধ্বংসাবশেষ ও ইতিহাসখ্যাত ব্যক্তিবর্গের সমাধি।

এ ছাড়াও রয়েছে প্রাচীন পূর্ব বাংলার গীতিকার দ্বারা সমৃদ্ধ বীরাঙ্গনা সখিনার ইতিহাস ও তার সমাধি, জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দৃষ্টিনন্দন পিতলের মুর‌্যালসহ বঙ্গবন্ধু চত্বর । এই স্থাপনাগুলো প্রত্নতত্ত্ব অধিদপ্তরের তালিকাভুক্ত করে পর্যটন  কেন্দ্র গড়ে তোলার দাবি জানানো হয়।

আরও পড়ুন: সুদের টাকা না পেয়ে বসতঘর ভেঙে নেওয়ার অভিযোগ


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808