মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

অবসরের সময়টা জানিয়েই দিলেন আনহেল ডি মারিয়া

প্রকাশিত: ১৫:৫৭, ২৪ নভেম্বর ২০২৩

অবসরের সময়টা জানিয়েই দিলেন আনহেল ডি মারিয়া

অবসরের সময়টা জানিয়েই দিলেন আনহেল ডি মারিয়া

কথা ছিল বিশ্বকাপের পরই বুটজোড়া তুলে রাখবেন আনহেল ডি মারিয়া। কিন্তু বিশ্বকাপ জয়টাই যেন সমীকরণ বদলে দিলো এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের জন্য। জার্সিতে তিন তারকা এনে দেওয়ার পর তা নিয়েই আরও কিছুদিন খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন বড় মঞ্চের এই বড় তারকা। ডি মারিয়া এরপরেও খেলেছেন। মেসির পরিবর্তে আলবিসেলেস্তেদের অধিনায়কও ছিলেন। 

তবে বামপ্রান্তে ঝড় তোলা ডি মারিয়ার আর্জেন্টিনা অধ্যায় এবার বুঝি ফুরোতে চলল। নিজেই জানিয়ে দিলেন অবসরের দিনক্ষণ। যে কোপা আমেরিকা জিতিয়ে আর্জেন্টিনার ট্রফিখরা শেষ করেছিলেন, সেই কোপা আমেরিকা থেকেই বিদায় নিতে চান এই উইঙ্গার। সবঠিক থাকলে আগামী বছর কোপা আমেরিকা শেষেই অবসরে যাবেন ডি মারিয়া। 

সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে ডি মারিয়া নিজেই জানিয়েছেন তা অবসরের খবর। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ শেষে তোলা ছবির সঙ্গে ক্যাপশনে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন ডি মারিয়া, ‘কোপা আমেরিকাতেই শেষ বার আর্জেন্টিনার জার্সি পরব। এই কথা বলতে গিয়ে আমার ভেতরে প্রচণ্ড কষ্ট হচ্ছে। গলায় দলা পাকিয়ে আসছে। কিন্তু আমার জীবনের অন্যতম সেরা উপহারকে বিদায় জানানোর এটাই সেরা সময়। আর্জেন্টিনার জার্সি পরিধান করা, এর হয়ে ঘাম ঝরানো এবং সমস্ত অর্জন গর্বের সঙ্গে অনুভব করছি। সমর্থক, পরিবার, বন্ধু, সতীর্থ সবাইকে ধন্যবাদ।” 

তবে আর্জেন্টিনার জার্সিকে বিদায় জানালেও ক্লাব পর্যায়ে খেলা চালিয়ে যাবেন বেনফিকার এই উইঙ্গার। ইউরোপিয়ান ফুটবল তার যাত্রা শুরু হয়েছিল এই বেনফিকার হাত ধরে। ক্যারিয়ারের গোধূলিবেলাতেও আছেন এই ক্লাবটির সঙ্গে। যদিও গুঞ্জন আছে, ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়াতে চান ডি মারিয়া।

২০০৮ সালে আর্জেন্টিনার জার্সিতে যাত্রা শুরু করেছিলেন ডি মারিয়া। আলবিসেলেস্তেদের হয়ে খেলেছেন ১৩৬ ম্যাচ। গোল করেছেন ২৯টি। বয়সভিত্তিক পর্যায় থেকেই বড় ম্যাচের বড় তারকা হিসেবে খ্যাতি পেয়েছিলেন ডি মারিয়া। ২০০৮ সালে বেইজিং অলিম্পিক ফাইনাল, ২০২১ সালের কোপা আমেরিকা ফাইনাল, ২০২২ সালের লা ফিনালিসিমা এবং ২০২২ সালেই কাতারে ফিফা বিশ্বকাপ ফাইনাল… জাতীয় দলের চার ফাইনালেই গোল করেছিলেন ডি মারিয়া। 

জাতীয় দলের হয়ে জিতেছেন সব শিরোপাই। কোপা আমেরিকা আর বিশ্বকাপ ছাড়াও আছে অলিম্পিক স্বর্ণপদক। ক্ল্যাব পর্যায়েও সমৃদ্ধ ক্যারিয়ার ডি মারিয়ার। বেনফিকা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিস সেইন্ট জার্মেইন আর জুভেন্টাসের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে সময় পার করেছেন ৩৫ বছর বয়েসী এই আর্জেন্টাইন তারকা। 

আরে পড়ুন: নিজেদের লাগানো তালা খোলার মানুষ খুঁজে পাচ্ছে না বিএনপি


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809