শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

সেই মুক্তি রানীর রড় বোনকে চাকরি দিলেন ডিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৬:৩৯, ১০ মে ২০২৩

সেই মুক্তি রানীর রড় বোনকে চাকরি দিলেন ডিসি

সেই মুক্তি রানীর রড় বোনকে চাকরি দিলেন ডিসি

নেত্রকোনার বারহাট্টায় বখাটের দায়ের কোপে নিহত স্কুলছাত্রী মুক্তি রানী বর্মণের বড় বোন নিপা রানী বর্মণকে চাকরি দিয়েছেন জেলা প্রশাসক। জেলা প্রশাসকের কার্যালয়ে নেজারত শাখায় আউটসোর্সিংয়ে তাঁকে চাকরি দেওয়া হয়।

আজ মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে নিপা রানী বর্মণের হাতে নিয়োগপত্র তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় মুক্তি রানীর বাবা-মা তাঁর সঙ্গে ছিলেন। নিপা রানী বর্মণ নেত্রকোনা সরকারি কলেজে পড়েন।

জেলা প্রশাসক আজকের পত্রিকাকে জানান, মুক্তি রানীর ভাই-বোনেরা যেন তাদের ঠিকমতো পড়ালেখা চালিয়ে যেতে পারে, তারা যেন তাদের অসহায় না ভাবে, সেই মানবিক দৃষ্টিকোণ থেকেই মুক্তি রানী বর্মণের বড় বোনকে চাকরি দেওয়া হয়েছে। এতে পরিবারটি অর্থনৈতিকভাবে সাপোর্ট পাবে। এ ছাড়া মানসিকভাবে ওই পরিবারকে সাপোর্ট দেওয়ার জন্য প্রশাসন সব সময় সুনজর রাখবে।

জেলা প্রশাসক বলেন, ‘মুক্তি রানী হত্যার ঘটনায় আমি ব্যক্তিগতভাবে খুবই মর্মাহত। এ ঘটনা আমার মনে কঠিন দাগ কেটেছে। যে চলে গেছে, তাকে তো আর ফেরানো যাবে না। তবে যাঁরা আছেন, তাঁদের পাশে দাঁড়ানোর চেষ্টায় নিজ উদ্যোগে এই চাকরির ব্যবস্থা করেছি।’

অঞ্জনা খান মজলিশ আরও বলেন, ‘প্রশাসনে চাকরির সঙ্গে মানবিকতার দায়িত্বও রয়েছে আমাদের। আমরা চাই মুক্তি রানী বর্মণের মতো আর যেন কাউকে এভাবে জীবন দিতে না হয়।’

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন খন্দকার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অনিমেষ সোম, বারহাট্টার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম, বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বারহাট্টা পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা সেন্টু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট সিতাংশু বিকাশ আচার্য প্রমুখ।

প্রসঙ্গত, ২ মে নেত্রকোনার বারহাট্টায় স্কুল থেকে ফেরার পথে দশম শ্রেণির ছাত্রী মুক্তি রানী বর্মণকে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন বখাটে কাওসার (১৯)। এ ঘটনায় দেশজুড়ে প্রতিবাদ শুরু হয়। পরদিন বিকেলে কাওসারকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতারা মুক্তি রানীর পরিবারকে সমবেদনা জানিয়েছেন। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আশরাফ আলী খান খসরু এরই মধ্যে মুক্তি রানীর পরিবারকে অর্থ সহায়তা করেছেন। সেই সঙ্গে তাঁর ভাই-বোনদের পড়ালেখার খরচ বহন করার কথা ঘোষণা দিয়েছেন। জেলা পরিষদ থেকেও অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

মুক্তি রানীরা ছয় বোন ও এক ভাই। অত্যন্ত দরিদ্র পরিবার হলেও ভাই-বোনেরা সবাই পড়াশোনা করছেন। তাঁরা যেন নির্ভয়ে পড়াশোনা করতে পারেন, সেই পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন মুক্তি রানীর বাবা নিখিল বর্মণ।

নিহত মুক্তি রানী স্থানীয় প্রেমনগর ছালিপুরা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। সেই সঙ্গে নারী প্রগতি সংঘের ইয়ুথ গ্রুপের সদস্য ছিল। সে বাল্যবিবাহ, ইভ টিজিং প্রতিরোধে কাজ করছিল।

আরও পড়ুন: গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুর

শীর্ষ সংবাদ:

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
দুর্গাপুরে বিষপানে স্কুল শিক্ষকের মৃত্যু
ফুলবাড়ীতে এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন চাঁদা দাবি: থানায় জিডি দায়ের
ফুলবাড়ীতে সবজির দাম উর্ধ্বমূখী রাতারাতি দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তা
ধর্মপাশায় সরকারি রাস্তার গাছ কেটে নিলো এক শিক্ষক
সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিস্কার
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ীতে অনশন
মসিকে ১০ কোটি টাকার সড়ক ও ড্রেনের কাজ উদ্বোধন করলেন মেয়র
কলমাকান্দায় নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকারের জন্মদিন উদযাপন
বিশিষ্ট শিক্ষাবিদ যতীন সরকারের ৮৮তম জন্মদিন আজ
১ বিলিয়ন ডলার নিয়ে এমএলএম mtfe বন্ধ
কলমাকান্দায় পুলিশের কাছে ধরা পড়লো তিন মাদক কারবারি
আটপাড়ায় জিপিএ-৫ প্রাপ্ত ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নকলায় ফাঁসিতে ঝুলে নেশাগ্রস্থ কিশোরের আত্মহত্যা
বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলামের রাজনৈতিক জীবনের ইতিহাস
কলমাকান্দায় আগুনে পুড়ে ২১ দোকানঘর ছাই

Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809