মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

জাতীয় মৎস্য সপ্তাহ  উপলক্ষে নেত্রকোণায় র‍্যালী ও আলোচনা সভা 

প্রকাশিত: ২১:১৯, ২৫ জুলাই ২০২৩

জাতীয় মৎস্য সপ্তাহ  উপলক্ষে নেত্রকোণায় র‍্যালী ও আলোচনা সভা 

জাতীয় মৎস্য সপ্তাহ  উপলক্ষে নেত্রকোণায় র‍্যালী ও আলোচনা সভা 

"নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ " এই প্রতিপাদ্যে নেত্রকোণায় উদযাপিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ - ২০২৩।  আজ সোমবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুম মিলনায়তনে মৎস্য অধিদপ্তর এক উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। 

নবাগত জেলা প্রশাসক শাহেদ পারভেজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও প্রতিরোধ যোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার সজল, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আতাউর রহমান মানিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া তাবাসসুম, রেডক্রিসেন্ট সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, জেলা মৎস্য কর্মকর্তা শাহজাহান কবির ও সফল মৎস্য চাষী লক্ষীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজহারুল হক তুহিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা মাছে ভাতে বাঙ্গালী, আগে প্রতিটি পরিবারের সদস্যরা দুই বেলা মাছ খেতে পারতো। কিন্তু নির্বিচারে ডিমওয়ালা মাছ নিধনের ফলে, নদী নালা, খাল, বিলে আগের মতো পর্যাপ্ত পরিমাণে মাছ পাওয়া যাচ্ছে না। তাই আমিষের চাহিদা পূরণে ডিমওয়ালা মাছ নিধন বন্ধ এবং পুকুর ও বদ্ধ জলাশয়ে অধিক পরিমাণে মাছ চাষে স্থানীয় যুবসমাজকে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান। 

আরও পড়ুন: দুর্গাপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করলেন-মানু মজুমদার


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809