রোববার ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

দুর্জয় বাংলা || Durjoy Bangla

ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

প্রকাশিত: ২০:১০, ৪ নভেম্বর ২০২৩

আপডেট: ২০:১১, ৪ নভেম্বর ২০২৩

ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি এই শ্লোগানে ময়মনসিংহে ঝাকজমক পুর্ণপরিবেশে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে শনিবার এই র‍্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। 

শনিবার সকালে নগরীর কালিঝুলি মোড়ে আনুষ্ঠানিকভাবে র‍্যালী উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি। এ সময় রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। র‍্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্স ড্রিলসেডে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এর সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু এমপি। তিনি বলেন, সাধারণ মানুষের সাথে পুলিশের অংশীদারত্বই হলো কমিউনিটি পুলিশিং। রাজনীতির একটা নিয়ম আছে। সেই নিয়ম হলো, দেয়াল লিখন, মিছিল, মিটিং হবে। জালাও পোড়াও অগ্নিসংযোগ মৃত প্রায় মানুষের উপর লাফালাফি এ কেমন রাজনীতি। গত ২৮ অক্টোবর রাজনীতির নামে যেভাবে পুলিশ সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে নির্মমভাবে হত্যা, হাসপাতালে আগুন, সরকারি বেসরকারি সম্পদ নষ্ট করা হয়। এই হত্যাকান্ড, অগ্নিসংযোগ ২০১৪ সালকে মনে করে দেয়। আমরা এ ধরনের রাজনীতি চাই না।

মুখ্য আলোচক হিসেবে রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন বলেন, যাদের জন্য আমরা কাজ করছি, তাদের প্রতিনিদধিদের সাথে আজ পুলিশ ও জনগনের নেতৃবৃন্দদের নিয়ে একত্রে বসেছি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়েছে। সেই ডিজিটাল বাংলাদেশকে আগামী স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে। 

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট পুলিশ প্রয়োজন। এ লক্ষে পুলিশ বাহিনী গনমুখী প্রতিরোধমুলক কাজ করছে। তিনি আরো বলেন,কমিউনিটি পুলিশিংয়ে জনগণের পক্ষ থেকে যারা কাজ করছেন, যারা জনগণের প্রতিনিধিত্ব করছেন, তাদের দায়িত্ব হলো পুলিশ যাতে সঠিকভাবে কাজ করে। এলাকায় চুরি ছিনতাই ডাকাতি ও মাদক ব্যবসায়ী কারা এটা আপনারা জানেন এবং কোন পুলিশ সদস্য জনগণের সাথে খারাপ আচরণ এবং দায়িত্বে অবহেলা করে তাও আপনাদের জানা রয়েছে। এ সব তথ্য জানান, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে একটি শান্তিময়, নিরাপদ, বাসযোগ্য সমাজ গড়ে তোলা সম্ভব। তাহলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাওয়া পুরণ করা সম্ভব হবে। আমরা চাই, আপনাদের সকলের সহযোগিতায় অতীতের অক্ষমতা দুর করে স্মার্ট বাংলাদেশ অর্জন এবং সোনার বাংলা গড়ে তুলবো।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, পুলিশের সাথে বন্ধুত্বশীল আচরণ করে যেকোন অপরাধ নিয়ন্ত্রণে সাধারণ পুলিশকে সহযোগিতা করবে। এটাই হলো কমিউনিটি পুলিশিং। তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিংয়ের সদস্যরা সোচ্চার থাকলে আগামী দিনে সকল ধরনের নাশকতা রোধ করা সম্ভব হবে। দুষ্কৃতকারী অপরাধীরা ভয় পাবে। আইন শৃংখলা নিয়ন্ত্রণে থাকবে।

এছাড়া বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, জেলা পরিষদের চেয়ারম্যাম অধ্যাপক ইউসুফ খান পাঠান,  জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তা, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, সহ সভাপতি মোশাররফ হোসেন, কমিউনিটি পুলিশিংয়ের সহ সভাপতি সফিক উল্লাহ, মুক্তিযোদ্ধা সেলিম সাজ্জাদ প্রমুখ। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ রায়হানুল ইসলাম, অতিঃ পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এম.এম মোহাইমেনুর রশিদ, ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ, মুক্তাগাছা থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মজিদসহ সহ  স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে কমিউনিটি পুলিশিং কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনায় জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তা ও ফুলপুর থানার এস আই সুমনকে পুরস্কৃত করা হয়।

আরও পড়ুন: রামগঞ্জে বালুবাহী ড্রামট্রাক চাপায় সিএনজি চালকের মৃত্যু

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
কলমাকান্দায় মোটরসাইকেলের চাকা ফেটে তিনজনের মৃত্যু
র‌্যাব-১৪’র অভিযানে ১৪৫ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত প্রকৃতি কন্যা জাফলং ও নীল নদ লালাখাল
কেন্দুয়ায় তিন দিনব্যাপী ‘জালাল মেলা’ উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী চড়কসহ গ্রামীণ মেলা অনুষ্ঠিত
কেন্দুয়ায় আউশ ধানের বীজ বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত
কলমাকান্দায় দেশীয় অস্ত্রসহ পিতাপুত্র আটক
ঠাকুরগাঁওয়ে গ্রামগঞ্জে জ্বালানি চাহিদা পূরণ করছে গোবরের তৈরি করা লাকড়ি গৃহবধূরা
ফুলবাড়ীতে এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন চাঁদা দাবি: থানায় জিডি দায়ের
ফুলবাড়ীতে সবজির দাম উর্ধ্বমূখী রাতারাতি দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তা
ধর্মপাশায় সরকারি রাস্তার গাছ কেটে নিলো এক শিক্ষক
সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিস্কার
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ীতে অনশন
মসিকে ১০ কোটি টাকার সড়ক ও ড্রেনের কাজ উদ্বোধন করলেন মেয়র
কলমাকান্দায় নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকারের জন্মদিন উদযাপন
বিশিষ্ট শিক্ষাবিদ যতীন সরকারের ৮৮তম জন্মদিন আজ
১ বিলিয়ন ডলার নিয়ে এমএলএম mtfe বন্ধ
কলমাকান্দায় পুলিশের কাছে ধরা পড়লো তিন মাদক কারবারি
আটপাড়ায় জিপিএ-৫ প্রাপ্ত ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নকলায় ফাঁসিতে ঝুলে নেশাগ্রস্থ কিশোরের আত্মহত্যা
বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলামের রাজনৈতিক জীবনের ইতিহাস
কলমাকান্দায় আগুনে পুড়ে ২১ দোকানঘর ছাই

Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809