সোমবার ০৪ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

সমুদ্র থেকে ২১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী

প্রকাশিত: ২১:১৭, ৩১ মে ২০২৩

সমুদ্র থেকে ২১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী

সমুদ্র থেকে ২১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনী

২১ মে বুধবার বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান। তিনি গণমাধ্যমকে দেওয়া বক্তব্যে বলেন, গত ১৬ মে ২০২৩ এফ ভি জুনায়েদ নামক একটি ফিশিং ট্রলার ভোলা জেলার মনপুরা থেকে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে।

এক পর্যায়ে  ট্রলারটি বিকল হয়ে নিয়ন্ত্রনহীন ভাবে সমুদ্রে ভাসতে থাকে। গত ৩০ মে বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে কোস্ট গার্ড ও নৌবাহিনীকে অবগত করে।


 এসময় গভীর সমূদ্রে নিজেদের অবস্থান সম্পর্কে তথ্য দিতে পারেনি জেলেরা। খবর পেয়ে নৌবাহিনী, কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার ও কোস্ট গার্ডের নিয়মিত টহল অপারেশন সুরক্ষায় নিয়োজিত বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ সবুজ বাংলা এর অধিনায়ক লেঃ কমান্ডার আব্দুল্লাহ্-আল-মামুন, (জি), পিপিএম, বিএন এর নেতৃত্বে তৎক্ষনাৎ সমূদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন বুধবার ৩১ মে আনুমানিক ১২ ঘটিকায় মাছ ধরার ট্রলার সহ ২১ জন জেলেকে গভীর সমুদ্রে অক্ষত অবস্থায় উদ্ধার করে কোস্ট গার্ড। 


এসময় জেলেদের প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। অতঃপর কোস্টগার্ড জাহাজ সবুজ বাংলা কর্তৃক জেলে সহ বোটটিকে কক্সবাজার উপকূলে ফিরিয়ে আনা হয়। উদ্ধারকৃত জেলেরা সকলেই ভোলা জেলার মনপুরা থানার বাসিন্দা।
তিনি আরও বলেন, পরবর্তীতে মাছ ধরার ট্রলারটি উদ্ধারের পর ট্রলারটির মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হয় এবং উদ্ধারকৃত জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

আরও পড়ুন: গৌরীপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809