মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

দুর্জয় বাংলা || Durjoy Bangla

সড়কে বসে দ্বিতীয় স্ত্রীর প্রতিবাদের পর ইউএনওকে ওএসডি

প্রকাশিত: ১৯:৪৪, ৩০ সেপ্টেম্বর ২০২৩

সড়কে বসে দ্বিতীয় স্ত্রীর প্রতিবাদের পর ইউএনওকে ওএসডি

সড়কে বসে দ্বিতীয় স্ত্রীর প্রতিবাদের পর ইউএনওকে ওএসডি

কর্মস্থলে যোগদানের ২৫ দিনের মাথায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাকে দিনাজপুরের একটি কলেজের শিক্ষিকার স্বামী দাবি এবং ‘স্ত্রীর মর্যাদা’ চেয়ে বুধবার আক্কেলপুরের প্রধান সড়কে অবস্থান নেওয়ার পরই আরিফুলকে ওএসডি করা হয়।

বৃহস্পতিবার আরিফুলকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়। নতুন ইউএনও করা হয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মনজুরুল আলমকে। জনপ্রশাসন মন্ত্রণালয় ও রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়।

আরিফুল নওগাঁর ধামুইরহাটের ইউএনও ছিলেন। গত আগস্টের শেষ দিকে তাকে আক্কেলপুরে ইউএনও হিসাবে বদলি করা হয়। ৪ সেপ্টেম্বর তিনি আক্কেলপুরের ইউএনওর দায়িত্বগ্রহণ করেন। জয়পুরহাটের ডিসি সালেহীন তানভীর গাজী ইউএনও আরিফুল ইসলামকে জনপ্রশাসনে বদলির কথা স্বীকার করে বলেন, এখানে মনজুরুল আলমকে ইউএনও হিসাবে বদলি করে আনা হয়েছে।

দিনাজপুর শহরের বাসিন্দা ওই শিক্ষিকার দাবি, আক্কেলপুরের ইউএনও আরিফুল ইসলাম দিনাজপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসাবে দায়িত্ব পালন করেন। তখন একটি জমি খারিজ করতে গিয়ে তার (আরিফুল) সঙ্গে প্রথম সাক্ষাৎ হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সেই সম্পর্কের সূত্র ধরে প্রথম স্ত্রী থাকার বিষয়টি গোপন করে ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি প্রায় ২০ লাখ টাকা দেনমোহরে রেজিস্ট্রিমূলে রংপুরের পানি উন্নয়ন বোর্ডের একটি রেস্ট হাউজে তাদের বিয়ে সম্পন্ন হয়। বিবাহের বিষয়টি প্রথম থেকেই কৌশলে গোপন করেন আরিফুল। এমনকি তিনি গর্ভবতী হলেও গর্ভপাতে বাধ্য করেন তার স্বামী। অবশ্য পরে তাদের সংসারে একটি ছেলে সন্তান জন্ম নেয়। তবে পরে ওই শিক্ষিকাকে স্ত্রী হিসাবে মেনে নিতে অস্বীকৃতি জানান আরিফুল।

ওই শিক্ষিকা বুধবার তার পুত্র সন্তান ও স্বজনদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদে আসেন। তিনি আরিফুল ইসলামের কক্ষে যেতে চাইলে ইউএনওর নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা তার মুঠোফোন কেড়ে নিয়ে তাকে ঢুকতে বাধা দেন। তখন ওই নারী চিৎকার করতে করতে উপজেলা পরিষদের সামনের সড়কে এসে সন্তান কোলে নিয়ে বসে পড়েন। এ সময় উৎসুক জনতা তাকে ঘিরে রাখেন। সড়কে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়।

সড়কে বসে ওই নারী জনতার উদ্দেশে বলেন, আরিফুল ইসলাম তার দ্বিতীয় স্বামী। কোলে থাকা শিশুটি আরিফুলের সন্তান। পাঁচ থেকে ছয় দিন আগে আরিফুল তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এ কারণে তিনি এখানে এসেছেন। ইউএনওর নির্দেশে আনসার সদস্যরা মুঠোফোন কেড়ে নিয়ে তার সঙ্গে দুর্ব্যবহার করে তাড়িয়ে দেওয়ায় ‘স্ত্রীর মর্যাদা’ ফিরে পেতে তিনি সড়কে বসেছেন।

শিক্ষিকার ভাই মুক্তার হোসেন বলেন, ‘প্রথম স্ত্রী থাকা সত্ত্বেও আরিফুল ইসলাম আমার বোনকে গোপনে দ্বিতীয় বিয়ে করেন। পরে তিনি বিষয়টি গোপন করেন। তিনি তার শিশু সন্তান এবং স্ত্রীকে মর্যাদা দিতে অস্বীকৃতি জানান। আমার বোন স্ত্রীর মর্যাদার দাবিতে এখানে এলে তিনি আমাদের হেনস্তা করেছেন।’

জানতে চাইলে আরিফুল ইসলাম অভিযোগ অস্বীকার করে জানান, ‘এটি প্রথম আমি আপনাদের কাছে শুনলাম। আমাকে ব্ল্যাকমেইল করে ট্র্যাপে ফেলার একটি বিষয় ছিল। তাকে তালাক দেওয়া হয়েছে। আইনের মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে। এটি একটি পারিবারিক বিষয়।’

এ বিষয়ে জয়পুুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী গণমাধ্যম কর্মীদের জানান, আক্কেলপুরের উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। সেই সঙ্গে নতুন উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলমকে আক্কেলপুরে পদায়ন করা হয়েছে।

এদিকে জয়পুুরহাট জেলা জুড়ে নারী কেলেঙ্কারির বিষয়ে জেলার আক্কেলপুরের উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলামকে নিয়ে চলছে ব্যাপক সমালোচনার ঝড়।

আরও পড়ুন: কলমাকান্দায় ফার্মাসিস্টের ঝুলন্ত মরদেহ উদ্ধার

শীর্ষ সংবাদ:

ঈদ ও নববর্ষে পদ্মা সেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায়
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
কলমাকান্দায় মোটরসাইকেলের চাকা ফেটে তিনজনের মৃত্যু
র‌্যাব-১৪’র অভিযানে ১৪৫ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত প্রকৃতি কন্যা জাফলং ও নীল নদ লালাখাল
কেন্দুয়ায় তিন দিনব্যাপী ‘জালাল মেলা’ উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী চড়কসহ গ্রামীণ মেলা অনুষ্ঠিত
কেন্দুয়ায় আউশ ধানের বীজ বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত
কলমাকান্দায় দেশীয় অস্ত্রসহ পিতাপুত্র আটক
ঠাকুরগাঁওয়ে গ্রামগঞ্জে জ্বালানি চাহিদা পূরণ করছে গোবরের তৈরি করা লাকড়ি গৃহবধূরা
ফুলবাড়ীতে এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন চাঁদা দাবি: থানায় জিডি দায়ের
ফুলবাড়ীতে সবজির দাম উর্ধ্বমূখী রাতারাতি দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তা
ধর্মপাশায় সরকারি রাস্তার গাছ কেটে নিলো এক শিক্ষক
সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিস্কার
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ীতে অনশন
মসিকে ১০ কোটি টাকার সড়ক ও ড্রেনের কাজ উদ্বোধন করলেন মেয়র
কলমাকান্দায় নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকারের জন্মদিন উদযাপন
বিশিষ্ট শিক্ষাবিদ যতীন সরকারের ৮৮তম জন্মদিন আজ
১ বিলিয়ন ডলার নিয়ে এমএলএম mtfe বন্ধ
কলমাকান্দায় পুলিশের কাছে ধরা পড়লো তিন মাদক কারবারি
আটপাড়ায় জিপিএ-৫ প্রাপ্ত ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নকলায় ফাঁসিতে ঝুলে নেশাগ্রস্থ কিশোরের আত্মহত্যা
বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলামের রাজনৈতিক জীবনের ইতিহাস
কলমাকান্দায় আগুনে পুড়ে ২১ দোকানঘর ছাই

Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809