শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

যুক্তরাষ্ট্রের ভিসানীতির প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ ও মানববন্ধন: বিএমইউজে

প্রকাশিত: ২১:১৮, ৪ অক্টোবর ২০২৩

আপডেট: ২১:২৩, ৪ অক্টোবর ২০২৩

যুক্তরাষ্ট্রের ভিসানীতির প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ ও মানববন্ধন: বিএমইউজে

যুক্তরাষ্ট্রের ভিসানীতির প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ ও মানববন্ধন: বিএমইউজে

যুক্তরাষ্ট্রের ভিসানীতির প্রতিবাদে সাংবাদিকদের সমাবেশ ও মানববন্ধন মঙ্গলবার (৩ অক্টোবর ২০২৩) সকাল ১১.৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সম্মুখে অনুষ্ঠিত হয়।

এ সময় মার্কিন ভিসা নীতিতে বাংলাদেশের গণমাধ্যম যুক্ত হবে, ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের এমন বক্তব্যে গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সোহেল আহমেদ, সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খান, সাংগঠনিক সম্পাদক সোহাগ আরেফিন, দপ্তর সম্পাদক রাকিবুল হাসান আহাদ, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মনি, সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান রিমন, বীর মুক্তিযোদ্ধা ফরিদুজ্জামান খান, স্বপন মন্ডল, আবুল কালাম আজাদ, অপূর্ব জয়, মাসুদ রানা, সোলায়মান মিয়া মহন প্রমুখ। 

বক্তারা বলেন মার্কিন রাষ্ট্রদূতের বক্তব্য আমাদের দেশের স্বাধীন গণমাধ্যমের উপর হস্তক্ষেপের শামিল। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এই যুক্তরাষ্ট্রের ভিসানীতির বিরুদ্ধে যে সাহসিকতা দেখাচ্ছেন, আমরা রাষ্ট্র ও জনস্বার্থে আপনার পাশে আছি। 

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের নির্বাচন বাংলাদেশের সংবিধান মোতাবেকই হবে। কোনো বিদেশি রাষ্ট্রের অযাচিত হস্তক্ষেপ মানা হবে না। বাংলাদেশের মুক্তিযুদ্ধে আমেরিকা বিরোধীতা করেছিল। মার্কিনীরা বাংলাদেশের জন্মলগ্ন থেকেই এ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। বর্তমানে ভিসানীতি ও স্যাংশনের নামে জাতীয় নির্বাচনকে সামনে রেখে মুক্তিযুদ্ধের বিরোধীদের নিয়ে মার্কিনীরা গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। 

দেশের বিরুদ্ধে, স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সাংবাদিক সমাজ মেনে নিবে না বলে হুশিয়ারী উচ্চারন করে বলেন বস্তুনিষ্ঠ সত্য ও ন্যায়ের পথে নির্ভীক সাংবাদিকগন সময়ের প্রয়োজনে ঐক্যবদ্ধ থাকবে, সাংবাদিকদের ভাবমূর্তি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। বেলা ১২.১৫ মিনিটে বৃষ্টি শুরু হলে জাষ্টিস ফর জার্নালিস্ট নেতৃবৃন্দ জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে অতিথি নেতৃবৃন্দদের বক্তব্য শেষে অসমাপ্ত সভার কাজ সম্পন্ন করা হয়।

আরও পড়ুন: শিক্ষাবিদ যতীন সরকার’ই বলে দিলেন সমাজে ইত্যাদি কতখানি প্রয়োজন!


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808