মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

সাপাহারে দৃষ্টিনন্দন মানচিত্র স্থাপন

প্রকাশিত: ২০:০৯, ৪ ডিসেম্বর ২০২৩

সাপাহারে দৃষ্টিনন্দন মানচিত্র স্থাপন

সাপাহারে দৃষ্টিনন্দন মানচিত্র স্থাপন

সাপাহার উপজেলাকে মডেল উপজেলা হিসেবে পরিণত করার অংশ হিসেবে প্রতিষ্ঠিত করেছে দৃষ্টিনন্দন ত্রি-মাসিক মানচিত্র

এটি উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন। আম্রপালি আমের জন্য বিখ্যাত সাপাহার উপজেলার "আম গাছের টেরাকোটা সম্বলিত ত্রিমাত্রিক মানচিত্র" যেমন দৃষ্টিনন্দন ঠিক তেমনি দিক নির্ণয় হিসেবে কাজে লাগবে।

এছাড়াও দৃষ্টিনন্দন কাজের মধ্যে উপজেলা পরিষদ চত্বরের সৌন্দর্যবর্ধন ও উপজেলার সকল স্বাস্থ্য সচেতন মানুষের হাঁটাহাঁটির জন্য উপজেলা পরিষদ পুকুরের চারপাশে ৯৭৮ ফিট দীর্ঘ ও ৭ ফিট প্রস্থ ("পদাঙ্ক) ওয়াকওয়ে নির্মাণ।সন্ধ্যা ও রাতে হাঁটার সুবিধার্থে ওয়াকওয়ের পাশদিয়ে ল্যাম্পপোস্ট ও লাইট স্থাপন করা হয়েছে। সৌন্দর্য বৃদ্ধি ও গাছ লাগানোর জন্য পুকুরের চারপাশে দেওয়া হয়েছে কাঠের ফেঞ্চিং। এছাড়া পুকুরের চারপাশে প্যালাসাইডিং করা হয়েছে। নতুন প্রজন্মের নিকট ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণের তাৎপর্য তুলে ধরতে উপজেলা পরিষদ ভবনের সামনে স্থাপন করা হয়েছে জয় বাংলা চত্বর। 

আমের রাজধানী খ্যাত সাপাহার কে রূপদান দিতে দৃষ্টিনন্দন আম চত্বর ও সাপাহার লেখার বাস্তবায়ন করেন এ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন। এবং উপজেলা চত্বরে মুক্তমঞ্চ, প্রবেশপথে দৃষ্টিনন্দন গেট, টেনিস কোর্ট, শেখ রাসেল শিশু পার্ক ও ফুল ও ফলের নিকুঞ্জ বাগান, ঐতিহ্যবাহী জবই বিলে দর্শনার্থীদের বসার জন্য ব্রেন্সি, দৃষ্টিনন্দন সেলফি পয়েন্ট ও মাছ চত্বর স্থাপন করেছে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন।

আরও পড়ুন: ফুলবাড়ীতে হানাদার মুক্ত দিবস পালিত


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809