শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

আলোচিত হত্যা মামলার আসামি এম এ আউয়াল লক্ষ্মীপুর-১ আসনে তৃণমূল বিএনপির পদপ্রার্থী

প্রকাশিত: ১৮:৪২, ১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৮:৪৮, ১ ডিসেম্বর ২০২৩

আলোচিত হত্যা মামলার আসামি এম এ আউয়াল লক্ষ্মীপুর-১ আসনে তৃণমূল বিএনপির পদপ্রার্থী

আলোচিত হত্যা মামলার আসামি এম এ আউয়াল লক্ষ্মীপুর-১ আসনে তৃণমূল বিএনপির পদপ্রার্থী

তৃণমূল বিএনপি থেকে হত্যা মামলার আসামী সাবেক সংসদ সদস্য এমএ আউয়াল কে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেরেক মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি ২০২১ সালের রাজধানীর পল্লবীতে শিশুপুত্রের সামনে বাবাকে কুপিয়ে হত্যা মামলার আসামী।

লক্ষ্মীপুর-১ আসন থেকে আলোচিত এ হত্যা মামলার আসামীকে তৃনমূল বিএনপি থেকে মনোনয়ন দেওয়ায় আলোচনা-সমালোচনা চলছে। জমি নিয়ে বিরোধের জেরে ২০২১ সালের ১৬ মে রাজধানীর পল্লবীতে ছেলের সামনে প্রকাশ্যে সাহিন উদ্দিন নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় নিহতের মা আকলিমা বেগম বাদী হয়ে এম এ আউয়ালসহ ২০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। র‌্যাব তাকে গ্রেপ্তার হওয়ার পর জামিনে রেব হন তিনি। মামলাটি এখন তদন্তাধীন রয়েছে।

মামলার এজাহারে বাদি উল্লেখ করেন, ২০২১ সালের ১৬ মে বিকেল ৪টার দিকে সুমন ও টিটু নামে দুই যুবক সাহিনকে জমির বিরোধ মেটানো হবে জানিয়ে ফোনে ডেকে নেন। সাহিন মোটরসাইকেলে পল্লবীর ডি-বøকের ৩১ নম্বর সড়কের ৪০ নম্বর বাসার সামনে গেলে সুমন ও টিটুসহ ১৪ থেকে ১৫ জন মিলে তাকে টেনেহিঁচড়ে ওই বাড়ির গ্যারেজে নিয়ে যায়।

এ সময় সাহিনের ছয় বছরের ছেলে মাশরাফি গেটের বাইরে ছিল। গ্যারেজে নিয়ে সাহিনকে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা। এরপর তাকে ওই গ্যারেজ থেকে বের করে ৩৬ নম্বর বাড়ির সামনে আবার কুপিয়ে ফেলে রেখে চলে যায়। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এম এ আউয়াল ২৭৪-লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য ছিলেন। বর্তমানে তিনি ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব। তরিকত ফেডারেশন থেকে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। 

২০১৮ সালে তরীকত ফেডারেশনের মহাসচিব পদ থেকে তাকে বহিষ্কার করা হলে তিনি ইসলামী গণতান্ত্রিক পার্টি নামে নতুন রাজনৈতিক দল গঠন করে চেয়ারম্যান হন তিনি। এখন আবার তৃণমূল বিএনপির পক্ষ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা ১১ টার দিকে লক্ষ্মীপুর জেলা রির্টানিং অফিসারের কাছে এম এ আউয়ালের মনোনয়ন পত্র জমা দিয়েছেন তার প্রতিনিধিরা।

আরও পড়ুন: দুর্গাপুরে স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808