মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ আশ্বিন ১৪৩০

দুর্গাপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে গাছ কাটার ভিত্তিহীন সংবাদ

প্রকাশিত সংবাদের ব্যাখ্যা

কলি হাসান, স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:১১, ৫ মে ২০২৩

দুর্গাপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে গাছ কাটার ভিত্তিহীন সংবাদ

দুর্গাপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে গাছ কাটার ভিত্তিহীন সংবাদ

গত ২মে ২০২৩ ইং ‘দি মেইল বিডি ডটকম’ অনলাইন পোর্টালে “দুর্গাপুরে সরকারি গাছ বিক্রি করলেন ইউপি সদস্য”শিরোনামে প্রকাশিত সংবাদটি একটি ভিত্তিহীন,উদ্ভট সংবাদ বটে। প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হওয়ায় ওই মিথ্যে সংবাদের তীব্র নিন্দা জানাচ্ছি।


এক প্রতিবাদলিপিতে দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য ফরহাদ মিয়া জানান, ভোগ দখলীয় সম্পত্তির এক অংশে আমার পিতা
বেশক’টি রেইনট্রি গাছ রোপন করেণ। আমাদের সম্পত্তির উপর দিয়ে একটি গ্রামীণ রাস্তা নির্মাণ করা হয়েছে। ওই তিনটি গাছ ভোগদখলীয় সম্পত্তির ওপর বিদ্যমান থাকায় পরিবারের লোকজন স্থানীয় পাইকারদের কাছে বিক্রি করে দেন।

স্থানীয় কতিপয় দুস্কৃতিকারী ব্যক্তি গাছ কাটার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করলে গাছ কাটা বন্ধ করে দেয়া হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে জমির কাগজ-পত্রাদী দেখাতে গেলে মৌখিকভাবে পরবর্তী নির্দেশনার জন্য একটি আবেদন দাখিল করতে বলা হয়েছে।


সেই মোতাবেক আবেদন দাখিল করি। ওই তিনটি গাছ কর্তন করা হয়নি। কিন্তু সংবাদে উল্লেখ রয়েছে গাছগুলি কর্তন করা হয়েছে। আমাকে সামাজিকভাবে হেয় করার জন্য কতিপয় একটি মহল ঈর্ষান্বিত হয়ে নানাভাবে হয়রানি করে আসছে। এবং সাংবাদিকদের মিথ্যে তথ্য পরিবেশন করিয়ে আমার ইমেজ নষ্ট করার একটি  দূরভীসন্ধিমূলক পায়তারাও বটে। আমি ওই প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানাই।


প্রতিবাদকারী
মো. ফরহাদ মিয়া,
ইউপি সদস্য ৫নং ওয়ার্ড কুল্লাগড়া ইউপি,দুর্গাপুর,নেত্রকোনা।

আরও পড়ুন: নেত্রকোণায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী হত্যাকান্ডের আসামী গ্রেফতার