মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

গৌরীপুরে জরায়ু মুখ ও স্তন ক্যানসার স্ক্রীনিং কর্মসূচির ওরিয়েন্টেশন

প্রকাশিত: ২১:২১, ২১ নভেম্বর ২০২৩

আপডেট: ২১:২৩, ২১ নভেম্বর ২০২৩

গৌরীপুরে জরায়ু মুখ ও স্তন ক্যানসার স্ক্রীনিং কর্মসূচির ওরিয়েন্টেশন

গৌরীপুরে জরায়ু মুখ ও স্তন ক্যানসার স্ক্রীনিং কর্মসূচির ওরিয়েন্টেশন

ময়মনসিংহের গৌরীপুরে জরাযু মুখ ও স্তন ক্যান্সার নির্ণয় বিষয়ক ৫ দিনব্যাপি এক কর্মশালার আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে মঙ্গলবার সকাল ১১ টায় গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে এ ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।

গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের গায়নি বিভাগের জুনিয়র কনসালটেন্ড আয়েশা বেগের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীন, মেডিকেল অফিসার রাজেন্দ্র দেবনাথ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম, ময়মনসিংহ বিভাগীয় কোঅর্ডিনেটর মোঃ জাহিদ হাসান, গৌরীপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ বিপ্লব প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুৃযায়ী জরায়ু মুখের ক্যানসারের পূর্বাবস্থা নির্ণয়ে ভায়া পদ্বতির পাশাপাশি এইচপিভি পরীক্ষার ব্যবস্থা থাকলে তা আরো র্নিভুলভাবে ক্যান্সারের জীবাণুর উপস্থিতি নির্ণয় করা সম্ভব। নারীরা একবার স্ক্রীনিং কেন্দ্রে গেলে প্রয়োজনীয় সেবা পাবেন।

এছাড়াও কর্মশালায় জরায়ু মুখ ক্যান্সারের প্রকটতা ও ক্যান্সার নির্মূলে বর্তমান কার্যক্রমের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা বিস্তারিত তুলে ধরা হয়।

আরও পড়ুন: ১৫ টাকা কেজি চাল বিতরণে অনিয়মের অভিযোগ


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809