সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

১১৯ বছর বয়সে ভোট কেন্দ্রে খাদেম মোল্লা

প্রকাশিত: ২১:৪০, ৮ জানুয়ারি ২০২৪

১১৯ বছর বয়সে ভোট কেন্দ্রে খাদেম মোল্লা

১১৯ বছর বয়সে ভোট কেন্দ্রে খাদেম মোল্লা

দিনাজপুরের ফুলবাড়ীতে ৫২ টি ভোট কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।সকাল ৮টা থেকে শুরু হয়েছে। নির্বাচনে অনেক বয়স্ক ভোটারকে ভোট দিতে দেখা গেছে। এরকমই একজন বৃদ্ধ খাদেম মোল্লা। বয়স ১১৯ বছর বয়সে ছেলে বৌ শফুরা বেগম ও ময়না বেগমের সাথে ভোট কেন্দ্রে এসেছেন ভোট দিতে। ভোট দেওয়া যে আনন্দের এবং একই সঙ্গে দায়িত্বেরও, সেটি আবারো প্রমাণ করলেন এই ভোটার।

রবিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ফুলবাড়ী পৌরএলাকার ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন তিনি। ছেলে বৌ শফুরা বেগম ও ময়না বেগম জানান, তাদের শ^শুরের বয়স ১১৯ বছর। তিনি প্রত্যেক ভোটেই ভোট প্রয়োগ করেছেন। তাই এবারো ভোট দিতে এসেছেন তিনি।

বৃদ্ধ খাদেম মোল্লা বলেন, আর কয় বছর বাঁচি জানি না। এবার যখন ভোট দেয়ার সুযোগ দিয়েছেন, তাই ভোট দিতে এসেছি। আমি নৌকাকে সমর্থক করি। নৌকার একজন ভক্ত আমি। তাই আমার ভোট নৌকাতেই দেবো। এই ভোটকেন্দ্রে এসে দেখা যায়, সকাল থেকেই ভোট প্রদান শুরু হয়। স্বতঃস্ফূর্ত ভোট দিচ্ছেন ভোটাররা। যে যার মতো ভোট দিয়ে ফিরে যাচ্ছেন। বেশ কয়েকজন বৃদ্ধ ভোটার স্বজনদের কাঁধে ভর দিয়ে ভোট দিতে এসেছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি ভোট প্রয়োগ শেষে বৃদ্ধ খাদেম মোল্লার সাথে দেখা করেন এবং তাকে ধরে ভোট কেন্দ্রে নিয়ে যেতে সেখানের কর্তব্যরাত আনসার সদস্যদের নির্দেশ দেন।

কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান বলেন, খুব সুন্দরভাবে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। ভোটাররা যথেষ্ট উৎসাহ নিয়ে ভোট দিতে এসেছেন। সকাল সাড়ে ৯টায় স্বপরিবারে ভোট প্রয়োগ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক গণশিক্ষা মন্ত্রী ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি মহোদয়। 

আরও পড়ুন: নতুন ভোটারদের ভোট প্রয়োগের অনুভূতি


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808