সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দুর্জয় বাংলা || Durjoy Bangla

মুন্সীগঞ্জে বারেক হত্যা মামলার ৩ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশিত: ২০:১১, ১৬ জানুয়ারি ২০২৪

মুন্সীগঞ্জে বারেক হত্যা মামলার ৩ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড

মুন্সীগঞ্জে বারেক হত্যা মামলার ৩ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড

মুন্সীগঞ্জে হত্যা মামলায় মো. মিলন শিকদার (৩৪), মো. ফয়সাল জুয়েল শেখ (২৮),  মো. নাজির হোসেন মোড়ল নামে ৩ আসামীর যাবজ্জীবন সশ্রম করাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের রায় দিয়েছে আদালত। এছাড়াও  অপর দন্ডবিধি ৩৯৪ ধারার অপরাধে আসামীদের দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম করাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের রায় দিয়েছে আদালত।

মঙ্গলবার (১৬ জানুয়ারী) দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান এ রায় দেন।  এ সময় আসামীদের পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। গ্রেফতারের পর হতেই আসামিরা জেলহাজতে অন্তরীণ আছেন। আসামী মিলন শিকদার লৌহজং উপজেলার উত্তর মসদগাঁও গ্রামের মৃত নাজির আহমেদ শিকদারের ছেলে। মো. ফয়সাল (@ জুয়েল শেখ একই এলাকার মিলন খানের ছেলে। মো.‌নাজির হোসেন মোড়ল একই গ্রামের মৃত বাদশা মোড়লের ছেলে।  আদালতের ব্রেঞ্চ সরকারী মোঃ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার‌ সুত্রে জানা গেছে,  নিহত আঃ বারেক শেখ (৪৪) টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সহকারী উদ্যোক্তা ছিলেন। গত ০৭ জানুয়ারী ২০২১ই তারিখ সকালে আঃ বারেক শেখ বাসা হতে তাহার অফিসের উদ্দেশ্যে বাহির হয়। পরে  দুপুর সাড়ে ১২ টার দিকে টংগিবাড়ী থানা পুলিশ নিহতের বাবা মোস্তফা শেখ@ মোড়ল (৬০) কে জানায় আঃ বারেক শেখ জখম প্রাপ্ত হয়ে বলই টু তৌলকাই গামী ব্রিজের মাঝামাঝি রাস্তার দক্ষিণ পার্শ্বে থাকা বিদ্যুতের খুটির পাশে পড়ে আছে।

পুলিশ জানায়, ঘটনার দিন ও তারিখে এই আসামীরা লৌহজং উপজেলা হতে পাশের টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও বাজারে মোটর সাইকেলযোগে এসে ব্যাংক এশিয়ার সামনে অবস্থান নেয়। তাদের একজন ব্যাংকে ডুকে বেশী টাকা উত্তোলনকারীকে সনাক্ত করতে থাকে। অপর দুই জন ব্যাংকের সামনে অবস্থান করতে থাকে।  ওই সময় নিহত আবদুল বারেক শেখ ব্যাংক থেকে কাঁদে একটি স্কুল ব্যাগ ঝুলিয়ে দ্রুত ওই ব্যাংক থেকে  নেমে অটো রিকসা যোগে টংগীবাড়ী বাজারের দিকে রওনা করে। তখন আসামীগণ মোটর সাইকেলযোগে অটো রিক্সাটিকে অনুসরণ করতে থাকে। ভিকটিমকে বহনকারী অটো রিক্সাটি টঙ্গীবাড়ী উপজেলার বলই টু তোলকাই গামী ব্রীজের মাঝামাঝি নির্জন স্থানে পৌঁছলে আসামীরা অটো রিক্সাটি থামিয়ে ভিকটিমকে অটো রিক্সা থেকে নামতে বলে। 

নিহত নামতে না চাওয়ায় আসামী ফয়সাল তার হাতে থাকা চাকু দিয়ে নিহতের কাঁদের বাম পার্শ্বে আঘাত করে। ভিকটিম অটোরিক্সা থেকে পড়ে গেলে আসামী মিলন ভিকটিমের পিঠের বাম পার্শ্বে আঘাত করে, ভিকটিমের সাথে থাকা ব্যাগটি ছিনিয়ে নেয়। আসামীদের আঘাতের ফলেঘটনাস্থলেই ভিকটিম মারা যায়। পরে ওই ঘটনায় নিহতের বাবা মোস্তফা বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় মামলা দায়ের করলে ওই মামলায় মোট ১৯জন সাক্ষী সাক্ষ্য প্রদান করে। এছাড়া আসামিরা গ্রেফতারের পর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে। পরে এই ৩ আসামিকে ৩০২ ধারার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ০১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড। দন্ডবিধির  ৩৯৪ ধারা অপরাধে‌ ১০ (দশ) বছর সশ্রম কারাদন্ড এবং ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা, অনাদায়ে আরো ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

এ ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা কে.এম  রিয়াজুল বলেন, সিসিটিভি ফুটেজের মাধ্যমে হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটি সনাক্ত করে এটি উদ্ধারের পর গোপন সংবাদের ভিত্তিতে আসামীদের বিভিন্ন কৌশলে গ্রেফতার করা হয় এবং আসামীদের দেওয়া তথ্যমতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি এবং খেলনা পিস্তলসহ অন্যান্য আলামত উদ্ধার করা হয়। গ্রেপ্তারের পর আসামিরা ৩ জনই আদালতে বিচারকের কাছে ঘটনা স্বীকার করে জবানবন্দি দেন। আসামীরা গ্রেফতার হওয়ার পর হতে পুলিশ হেফাজতে আছে। এ ব্যাপারে ওই আদালতের রাষ্ট্রপক্ষের পিপি আব্দুল মতিন বলেন, রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট প্রকাশ করছে।

আরও পড়ুন: অর্ধ কোটি টাকার মাটি বিক্রি করছে প্রভাবশালী মহল: প্রশাসন নীরব

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:

ঈদ ও নববর্ষে পদ্মা সেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায়
নতুন বছর অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী
কলমাকান্দায় মোটরসাইকেলের চাকা ফেটে তিনজনের মৃত্যু
র‌্যাব-১৪’র অভিযানে ১৪৫ পিস ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী
ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত প্রকৃতি কন্যা জাফলং ও নীল নদ লালাখাল
কেন্দুয়ায় তিন দিনব্যাপী ‘জালাল মেলা’ উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
ফুলবাড়ীতে ঐতিহ্যবাহী চড়কসহ গ্রামীণ মেলা অনুষ্ঠিত
কেন্দুয়ায় আউশ ধানের বীজ বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত
কলমাকান্দায় দেশীয় অস্ত্রসহ পিতাপুত্র আটক
ঠাকুরগাঁওয়ে গ্রামগঞ্জে জ্বালানি চাহিদা পূরণ করছে গোবরের তৈরি করা লাকড়ি গৃহবধূরা
ফুলবাড়ীতে এসিল্যান্ডের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন চাঁদা দাবি: থানায় জিডি দায়ের
ফুলবাড়ীতে সবজির দাম উর্ধ্বমূখী রাতারাতি দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তা
ধর্মপাশায় সরকারি রাস্তার গাছ কেটে নিলো এক শিক্ষক
সাঈদীর মৃত্যু নিয়ে ফেসবুকে ষ্ট্যাটাস দেয়ায় রামগঞ্জে ছাত্রলীগ নেতা বহিস্কার
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ীতে অনশন
মসিকে ১০ কোটি টাকার সড়ক ও ড্রেনের কাজ উদ্বোধন করলেন মেয়র
কলমাকান্দায় নদীর পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিলুপ্তির পথে ঐতিহ্যবাহী বাঁশ-বেত শিল্প
বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রাবন্ধিক যতীন সরকারের জন্মদিন উদযাপন
বিশিষ্ট শিক্ষাবিদ যতীন সরকারের ৮৮তম জন্মদিন আজ
১ বিলিয়ন ডলার নিয়ে এমএলএম mtfe বন্ধ
কলমাকান্দায় পুলিশের কাছে ধরা পড়লো তিন মাদক কারবারি
আটপাড়ায় জিপিএ-৫ প্রাপ্ত ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
নকলায় ফাঁসিতে ঝুলে নেশাগ্রস্থ কিশোরের আত্মহত্যা
বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলামের রাজনৈতিক জীবনের ইতিহাস
কলমাকান্দায় আগুনে পুড়ে ২১ দোকানঘর ছাই

Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809