শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

রামগঞ্জে আগুনে পুড়লো ৫ বসতঘর, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ১৭:২৬, ২ নভেম্বর ২০২৩

রামগঞ্জে আগুনে পুড়লো ৫ বসতঘর, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

রামগঞ্জে আগুনে পুড়লো ৫ বসতঘর, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের দক্ষিণ শ্রীরামপুর  গ্রামের আমির হোসেন চেয়ারম্যানের পুরনো বাড়ী (হাজী বাড়িতে) গ্যাস সিলিন্ডার বিস্ফোরন হয়ে পাঁচটি বসতঘর পুড়ে গেছে আগুনে। 

বুধবার রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে। এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান, ক্ষতিগ্রস্ত লোকজন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেতে সক্ষম হলেও সিনএজি চালক ইমান হোসেন,  ফেরদাউস, প্রবাসী সবুজ হোসেন ও মৃত শাহাদাত হোসেন কুট্টির বসতঘর এবং পাকঘর, ব্যবসায়ী তাজুল ইসলামের পাকঘর পুড়ে ছাঁই হয়ে যায়।

ইউনুছ খান নামের স্থানীয় এক বাসিন্দা জানান, রাত আনুমানিক সাড়ে ৮ টার দিকে ইমাম হোসেনের ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত। 

মুহুর্তের মধ্যে আগুন ফেরদাউস আলম, শাহাদত হোসেন টুকু, সবুজ হোসেন ও তাজুল ইসলামের বসতঘরে ছড়িয়ে পড়ে। আগুনে বসতঘরগুলোর আসবাবপত্র, নগদ অর্থ ও স্বর্ণালংকারসহ সব পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমির হোসেন জানান, আমি আগুনের খবর শুনে পরিষদের সচিব সহ স্থায় মেম্বার নিয়ে ঘটনাস্থলে গিয়েছি। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার এসে পরিদর্শন করবেন। পরিবারগুলো সর্বশ্রান্ত হয়ে গেছে।

রামগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুল হাসান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন ইসলাম জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে একজন অফিসারকে পাঠিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সরকারিভাবে সহযোগিতা করা হবে।

আরও পড়ুন: কেন্দুয়ায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবক খুন


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808