সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

রবীন্দ্র গ্রন্থাগারের আলোয় একদিন সমগ্র উপজেলা আলোকিত হবে

-ফজলুল হক চৌধুরী সেলিম 

প্রকাশিত: ২১:৩৪, ১৬ জানুয়ারি ২০২৪

রবীন্দ্র গ্রন্থাগারের আলোয় একদিন সমগ্র উপজেলা আলোকিত হবে

রবীন্দ্র গ্রন্থাগারের আলোয় একদিন সমগ্র উপজেলা আলোকিত হবে-ফজলুল হক চৌধুরী সেলিম 

বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’ নবীগঞ্জ তথা হবিগঞ্জ জেলার মধ্যে একটি ঐতিহ্যবাহী গণগ্রন্থাগার। এই গ্রন্থাগারের বিভিন্ন কার্যক্রম শুধুমাত্র পাঠক সেবার মধ্যেই সীমাবদ্ধ থাকেন না,সমাজকে আলোকিত করতে প্রতিটি কার্যক্রম ভূমিকা রাখে। এমন একদিন আসবে এই গ্রন্থাগার শুধু মুক্তাহার গ্রাম নয়, সমগ্র উপজেলাকে আলোকিত করবে। 

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার মুক্তাহার গ্রামে ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’ কর্তৃক আয়োজিত  কৃতি শিক্ষার্থী সংবর্ধনা উপলক্ষে গতকাল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম উপরোক্ত কথাগুলো বলেন। গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি রত্নদীপ দাস (রাজু) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈকত দাশের সঞ্চালনায় সভার শুরুতে বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্র চন্দ্র দাসের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। 

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এডভোকেট গতিগোবিন্দ দাশ বলেন-‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’-এই ইউনিয়নের স্বনামধন্য ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্র চন্দ্র দাস মহোদয়ের নামানুসারে স্থাপিত করা হয়েছে যা একটি ঐতিহাসিক সিদ্ধান্ত। আমি তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি ও তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি। এই গ্রন্থাগারের যোগপযোগী কার্যক্রম শুধু ছাত্র-ছাত্রীদের নয়, সমাজের সর্বস্তরের মানুষের জন্য অনুস্মরণীয়। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-নবীগঞ্জ পৌর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌর চন্দ্র রায়,দিনারপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ তনুজ রায়, উপজেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুবেল মিয়া, ৫নং ওয়ার্ড মেম্বার বিকাশ দত্ত রায়, সাবেক মেম্বার ফনী ভূষণ দাশ,উপজেলা তাতীলীগের সাধারণ সম্পাদক প্রনব দেব,৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রূপায়ণ দাশ,১২ নং ইউনিয়নের মেম্বার আব্দুল মুক্তাদির,৭নং ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দাশ নারায়ণ,পাঠক ফোরামের সহ-সভাপতি দেবাশীষ দাশ রতন প্রমুখ। 

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন- জয় দাশ ও শান্তা দাশ। সংবর্ধনা অনুষ্ঠানে ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ১৭ জন শিক্ষার্থী, এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ৪ জন শিক্ষার্থী, ৫ম শ্রেণির চূড়ান্ত প্রান্তিক মূল্যায়ন পরীক্ষায় A+ পাওয়া ৭ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়।

আরও পড়ুন: রাতভর লোকসংগীতে মুগ্ধ দর্শক-শ্রোতা


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808