মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

বারহাট্টায় নারী, শান্তি ও নিরাপত্তা বিষয়ক জাতীয় কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫:৩৩, ১ নভেম্বর ২০২৩

আপডেট: ১৫:৩৪, ১ নভেম্বর ২০২৩

বারহাট্টায় নারী, শান্তি ও নিরাপত্তা বিষয়ক জাতীয় কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত

বারহাট্টায় নারী, শান্তি ও নিরাপত্তা বিষয়ক জাতীয় কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত

নেত্রকোনার বারহাট্টায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ১৩২৫ রেজুলেশন এর প্রেক্ষিতে নারী, শান্তি ও নিরাপত্তা বিষয়ক অ্যাজেন্ডা এবং সংশ্লিষ্ট জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়নে তৃণমুলের নারী সংগঠনের নেতৃবৃন্দের সচেতনতা বৃদ্ধি এবং সরকারের বিভিন্ন দপ্তরের উদ্যোগে প্রয়োজনীয় সহায়তা প্রদানে দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) বারহাট্টা কেন্দ্রের আয়োজনে ও ইউএন ওমেন এর সহায়তায় মঙ্গলবার মহাজন পাড়পাড়া কেন্দ্র কার্যালয়ে দিনব্যাপী এক সচেতনতা কমশালা অনুষ্ঠত হয়েছে।

উক্ত কর্মশালায় বিএনপিএস সংগঠিত তৃণমূল নারী দলের নেতৃবৃন্দ,কমিউনিটি ফোরাম নেতৃবৃন্দ ও ইয়থ গ্রæপের সদস্যগন অংশগ্রহন করেন। কর্মশালাটি উদ্বোধন করেন কেন্দ্র ব্যবস্থাপক সুরজিত ভৌমক। উদ্ভোধনী বক্তব্যে তিনি বলেন যে,বিশ্বব্যাপী যুদ্ধ আর সংঘাতে গোটা বিশ্ব আজ অশান্ত হয়ে পড়েছে।

যুদ্ধ আর প্রাকতিক ও মানবিক বিপযয়ে নারীরাই ক্ষতিগ্রস্থ হয় সবচেয় বেশী। আর জাতি সংঘের নিরাপত্তা পরিষদের ১৩২৫ রেজ্ধুসঢ়;লেশন অনুয়ায়ী বাংলাদেশ সরকার কর্তৃক গ্ধসঢ়;হীত জাতীয় কর্মপরিকল্পনার পূর্ন বাস্তবায়ন অত্যন্ত জরুরী। আর এই কাজে সরকারকে সার্বিক সহযোগিতা প্রদানের দায়িত্ব আমাদের সকলের।

কমিউনিটি মোবিলাইজার কামরুন্নাহার ও খসরুবুর রহমান এর সহায়তায় উন্নয়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম কর্মশালায় মূল ফ্যাসিলিটেটর হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: নেত্রকোনায় আলোচনা সভা ও প্রশিক্ষণার্থীদের মাঝে চেক বিতরণ


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 809