সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

ঝিনাইগাতীতে রোকেয়া দিবসে ৪ জয়িতাকে সংবর্ধনা

প্রকাশিত: ২০:৪২, ৯ ডিসেম্বর ২০২৩

ঝিনাইগাতীতে রোকেয়া দিবসে ৪ জয়িতাকে সংবর্ধনা

ঝিনাইগাতীতে রোকেয়া দিবসে ৪ জয়িতাকে সংবর্ধনা

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ উপলক্ষে “জয়িতা অম্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

৯ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া’র সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবুল হাশেমের সঞ্চালনায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসময় বেগম রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে ও জয়িতাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক আয়শা সিদ্দিকা রুপালী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুন অর রশিদ দুদু, ব্র্যাকের প্রতিনিধি হোসনে আরাসহ অন্যান্যরা। 

এছাড়াও জয়িতাদের মধ্যে জীবন কাহিনী তুলে ধরে বক্তব্য রাখেন, শেফালী বেগম, কথামালা কোচ, মোছাঃ ফাতেমা বেগম ও জসিন্তা দফো। এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ফয়জুর রাজ্জাক আকন্দ, রংটিয়া রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ, কারিতাস ঝিনাইগাতী উপজেলা সমন্বয়কারী প্রমা পিছিলা ম্রং, মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী আব্দুল বারী ও অফিস সহায়ক ফরিদ আহমেদসহ মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন নারী নেত্রী উপস্থিত ছিলেন। 

উপজেলা পর্যায়ে ২০২৩-২০২৪ সনে যে ৪ নারীকে জয়িতা সংবর্ধনা দেওয়া হয় এরা হলো অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী শেফালী বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী কথামালা কোচ, সফল জননী হিসেবে মোছাঃ ফাতেমা বেগম ও সমাজ উন্নয়নে অবদানকারী জসিন্তা দফো। ৪টি ক্যাটাগরিতে ৪ জনকে নির্বাচিত করা হয়। সভায় নির্বাচিত জয়িতাদেরকে ক্রেস্ট ও সনদ পত্র প্রদান করা হয়। 

অনুষ্ঠানের সভাপতি ইউএনও মো: আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়া আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে উপস্থিত সকলের মাঝে বিস্তারিত বক্তব্য দেন।

আরও পড়ুন:  শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে নেত্রকোনা মুক্ত দিবস পালিত


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808