শনিবার ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০

দুর্জয় বাংলা || Durjoy Bangla

দুর্গাপুরে সাংবাদিক হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি গ্রেফতার

প্রকাশিত: ২২:২১, ১৯ জুন ২০২৩

দুর্গাপুরে সাংবাদিক হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি গ্রেফতার

দুর্গাপুরে সাংবাদিক হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি গ্রেফতার

নেত্রকোনার দুর্গাপুরে সাংবাদিক কলি হাসানকে পিটিয়ে হত্যা চেষ্টা মামলার ১ নং আসামি আব্দুল হান্নানকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। মামলা হওয়ার তিনদিন পর আজ (১৯ জুন) বিকেল ৩টার দিকে দুর্গাপুর থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার খরশ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার আব্দুল হান্নান (৩৮) দুর্গাপুর পৌরসভার খরস এলাকার আব্দুল হাকিমের ছেলে।

গ্রেফতার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন দুর্গাপুর থানার তদন্ত ওসি নুরুল আলম। তিনি বলেন,সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরের খরশ এলাকা থেকে আসামি আব্দুল হান্নানকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের ধরতে অভিযান চলছে।

এর আগে, গত ৯ জুন দিবাগত রাত সাড়ে ১১টার দিকে দুর্গাপুর পৌরসভার বাগিচাপাড়া এলাকার টিচার্স লেন সংলগ্ন রাস্তায় উপর পরিকল্পিতভাবে কলি হাসানের পথরোধ করে অতর্কিত আক্রমণ করে দুর্গাপুর পৌরসভার খরস এলাকার আব্দুল হাকিমের ছেলে হান্নান মিয়া (৩৮) ও একই উপজেলার চন্ডিগড় ইউনিয়নের দিবারপাড়া এলাকার ইমাম হোসেনের ছেলে আসাদ (৩৭) সহ অজ্ঞাতনামা আরো ৩ জন।

এসময় তারা হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি মারতে থাকে। কলি হাসান নিজেকে বাঁচাবার চেষ্টা করলে দুর্বৃত্তরা তার ডান হাত ভেঙে ফেলে। পরে ডান পায়ে উপর্যুপরি আঘাত করে মারাত্মক জখম করে৷ হামলা চলাকালে তারা দুটি মোবাইল ফোনসেট ও নগদ টাকা ছিনিয়ে নেয়। রক্তাক্ত জখম অবস্থায় কলি হাসানের চিৎকারে আশপাশের বাড়ির লোকজন বেরিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এসময় তারা এই সাংবাদিককে হত্যার হুমকি দিয়ে যায়।

পরে ওই ঘটনায় গত ১৫ জুন ভুক্তভোগীর স্ত্রী সাজেদা আক্তার সাজু বাদী হয়ে দুই জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩ জনসহ মামলাটি দায়ের করেন । কলি হাসান ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বর্তমানে বেডরেস্ট অবস্থায় রয়েছেন। কলি হাসান দীর্ঘ এক যুগেরও বেশি সময় যাবত সাংবাদিকতা করছেন। তিনি বর্তমানে দৈনিক জনকন্ঠের দুর্গাপুর উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া তিনি দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন: বারহাট্টায় ১২৭ বোতল ভারতীয় মদ উদ্ধার, নারীসহ গ্রেফতার ২


Notice: Undefined variable: sAddThis in /home/durjoyba/public_html/details.php on line 808